Saturday, June 25, 2022
Google search engine
HomeFreelancingFacebook এখন আর বিনোদন নয়, এখান থেকে আয় করুন লাখ টাকা 

Facebook এখন আর বিনোদন নয়, এখান থেকে আয় করুন লাখ টাকা 

আসসালামু আলাইকুম,

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহ্ র রহমতে সবাই ভালো আছেন।

বর্তমান সময়ে করোনা ব‌্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় সারাদেশে চলছে কঠোর লকডাউন। তো বন্ধুরা অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না।

আর বের হলে অবশ‌্যই মাস্ক ব‌্যবহার করুন, আর বারবার হাত স‌্যানিটাইজড করুন এবং ঘরে ফিরে ২০ সেকেন্ড ধরে সাবান দিয়ে হাত ধোবেন। নিজে সুস্থ থাকুন এবং পরিবারের সবাইকে সুস্থ রাখার চেষ্টা করুন।

করোনায় ঘরে থেকে যেমন সবাই বোর হই, তেমনি অধিকাংশ মানুষের আয়ের পথও বন্ধ । তো বন্ধুরা যাদের পিসি বা অ‌্যান্ড্রোয়েড ফোন আছে তারা চাইলে ঘরে বসেই ইন্টারনেটের মাধ্যমে আয় করতে পারবেন এবং সময়ও কাটাতে পারবেন।

আর সবথেকে গুরুত্বপূর্ণ কথা হলো এই যুগে এমন কেউ নেই যার একটি Facebook account নেই। কারো কারো তো আবার একাধিক নামে একাধিক একাউন্ট আছে। কিন্তু বেশিরভাগ মানুষই Facebook শুধুমাত্র বিনোদনের জন‌্য ব‌্যবহার করে থাকে। দিনের বেশির ভাগ সময়ই ফেসবুকেই চলে যায় তাদের। শুধু শুধু টাইমপাস। কিন্তু এখন আর ফেসবুক শুধুমাত্র টাইমপাস এর জন‌্য নয়। এখান থেকে মাসে আপনি লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুকে ইনকাম করার বেশ কয়েকটি উপায় আছে। এর মধ‌্যে রয়েছে Video upload করে ইনকাম করা, Affiliate Marketing করে ইনকাম করা ইত‌্যাদি। আজ আমি আপনাদের বলব Facebook এ Affiliate Marketing করে কিভাবে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

বন্ধুরা, বর্তমান সময়ে এবং এই আধুনিক যুগে অনেকেই Facebook এ Affiliate Marketing করে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন। আপনারা সবাই ই জানেন Facebook এমন একটি platform যেখানে  হাজার হাজার Visitor এবং Active Member পাওয়া যায়। ভেবে দেখুন বর্তমানে সারা বিশ্বে Facebook যদি Top এ থাকে তবে সে  Website এ কত  লক্ষ লক্ষ Visitor  Visit করে । তাই প্রতেক Affiliate Marketer রা সবার আগে এই Website টি target  করে Marketing করা জন্য । আপনারা হয়ত জানতে চাইবেন ফেসবুকের মাধ্যমে কিভাবে এফিলিয়েট মার্কেটিং করবেন। এজন্য সহজ কিছু নিয়ম আমি আপনাদেরকে বলব। আপনি একটা ফেসবুক পেজ খুলে তার মাধ্যমে মার্কেটিং করতে পারেন বা ফেসবুকে বিজ্ঞাপনের মাধ্যমে মার্কেটিং করতে পারেন আবার বিভিন্ন ওয়েবসাইটে আপনার পণ্যগুলো সম্পর্কে বিস্তারিত ধারণা দিয়ে পোস্ট  করতে পারেন। এসবের মাধ্যমে আপনি আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং:

Affiliate Marketing হলো মনে করুন যে আপনি একটি সাধারণ ব্যবসা করতে চান তার জন্য পণ্য লাগবে, র্সাভিস দিতে হবে যাতে আপনার পণ্যটি বিক্রি করতে পারেন । আর Affiliate Marketing  এ এসবের প্রয়োজন হয় না। Affiliate Marketing  এ আপনি অন্যের পণ্য বিক্রি করে তার বিনিময়ে কিছু কমিশন পাবেন। বর্তমানে অনলাইন থেকে ইনকাম করার সহজ মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। আপনি ফেসবুকে আলাদা পেজ তৈরি করে, বিভিন্ন ওয়েবসাইটের সাথে যুক্ত হয়ে, বিভিন্ন কম্পানির সাথে যুক্ত হয়ে তাদের অ্যাফিলিলেট প্রোগ্রামটি ব্যবহার করে সেখান থেকে টাকা আয় করতে পারেন।

 ফেসবুক মার্কেটিং:

 Facebook marketing এর মাধ‌্যমে আপনি আপনার product এর প্রচারণা চালাতে পারবেন। আপনারা জানেন বর্তমান দুনিয়ায় ফেসবুক ই-কমার্স ফেসবুক মার্কেটিংয়ে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আপনিও মাসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন ফেসবুকে এফিলিয়েট মার্কেটিং করে। আর ভালোভাবে মার্কেটিং করার জন্য আপনার একটা ওয়েবসাইট এর প্রয়োজন এবং প্রয়োজন একটা ফেসবুক পেজ, সেইসাথে আপনার

পেজের অ্যাকটিভ প্রফেশনাল কভার দরকার। আপনার প্রোডাক্ট কোয়ালিটি ভালো হতে হবে যাতে কাস্টমারের কাছে প্রোডাক্টটি প্রেজেন্টেশন করার জন্য ঠিক যতটুকু প্রয়োজন ততটুকুই করা কে মূলত ফেসবুক মার্কেটিং বলে।

যেভাবে ফেসবুক পেজ খুলবেন:

 Facebook এ একটা page খোলার জন্য প্রথমে আপনাকে যেতে হবে facebook.com এ। এবার আপনার email id ও passward দিয়ে loggin করে আপনার account এ যান। এরপর পাশে আপনি page নামে একটি option দেখবেন। এখানে click করলে আপনার সামনে create page নামে একটা pop-up আসবে সেখানে click করলে দুইটা option আসবে, আপনি কি ব্যবসার জন্য page তৈরি করবেন, নাকি আপনার public figure এর জন্য page তৈরি করবেন। আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান তাহলে (ব্যবসার জন্য্) এখানে click করবেন। তারপর আপনার পেজের নাম দিন এবং আপনার

পেজটা কোন category তে সেই catagory select করে দিতে হবে। category দেওয়ার পর continue তে ক্লিক করুন, তারপর আপনার facebook page এ একটা profile photo দিতে হবে এবং একটা cover photo দিতে হবে। আপনার page টি যাতে আকর্ষণীয় হয়ে ওঠে সে ধরনের একটা profile সেট করুন। আপনার facebook page খোলার কাজ শেষ।

যেভাবে Facebook Page Customize করবেন:

 একটি page কে ফুটিয়ে তোলার জন্যpage টি customize করা একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কারণ আপনার customize কারনে facebook page টি ফুটে উঠবে। Facebook page customize করার জন্য আপনাকে যেতে হবে page setting এ। সেখানে গিয়ে general setting নামে একটা option পাবেন, এখানে setting এ click করে সব elliment edit করে নিন, তারপর page info তে চলে যান, এবার আপনি আপনার page এর নাম দেখতে পাবেন, এবার আপনার username দিয়ে দিন, আপনার বিষয়ে কিছু description লিখে দিন এবং আপনার page এর সাথে কেউ যদি যোগ হতে চায় সেজন্য একটা email id দিয়ে দিন যাতে কোন ব্যবসাপ্রতিষ্ঠান আপনার সাথে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারে, এবং আপনার ফোন নাম্বার দিন।

আরো পরুনঃ

 Facebook এ যেভাবে ভিজিটর আনবেন এবং কিভাবে audience বাড়াবেন:

 Facebook page এ যদি audience বাড়াতে চান অথবা আপনার visitor বাড়াতে চান, তাহলে আপনাদের বেশ কিছু মাধ্যম ব্যবহার করতে হবে যাতে আপনার page এ follower আসবে এবং ভালো visitor আসবে আপনাকে বিভিন্ন বড় বড় পেজের সাথে লিংক হতে হবে। এরজন‌্য

আপনাকে বড় পেজগুলো খুঁজে নিতে হবে। এবার তাদের page এ প্রবেশ করে একটা three dot icon দেখতে পাবেন সেখানে click করে একটা option পাবেন (like up your page) নামে সেখানে click করে আপনি যে page টি promote করতে চান সেটি select করে সেই page টি একটা লাইক দিন, এর ফলে suggested হিসেবে আপনার পেজগুলো সেখানে দেখাবে এর থেকে আপনার audiencবেড়ে যাবে।

 ফেসবুকের মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন যেভাবে:

 Facebook marketing করার জন্য আপনার তিনটা tool প্রয়োজন, এছাড়া আপনি ফেসবুক মার্কেটিং করতে পারবেন না। এগুলো হলো ফেসবুক পেজ ফেসবুক গ্রুপ ফেসবুক অ্যাড। মূলত ফেসবুকে মার্কেটিং এর প্রতিটা successfull ক্যাম্পেইন শুরু হয় মার্কেট রিসার্চ থেকে এবং আপনাকে জানতে হবে আপনি কাদের জন্য প্রোডাক্ট বা সার্ভিস তৈরি করেছেন, আপনার targetted লোক কারা, আপনি কাদের জন্য প্রোডাক্ট বা সার্ভিসগুলো sell করতে চাচ্ছেন, আপনি যদি সেটা ভালো করে জেনে থাকেন তাহলে আপনি মার্কেটিং ক্যাম্পেইন শুরু করতে পারেন।তো বন্ধুরা আজ এ পর্যন্ত। সবাই ভালো থাকবেন। আল্লাহ্ হাফেজ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments