ফ্রিল্যান্সিং এর টাকা যেভাবে হাতে পাওয়া যাবে

ফ্রিল্যান্সিং এর টাকা যেভাবে হাতে পাওয়া যাবে

এটি খুবই একটি সাধারণ বেপার। প্রত্তেকটি মার্কেটপ্লেস যেমনঃ freelancer.com , upwork.com, guru.com 99designs.com ইত্যাদি সকল মার্কেটপ্লেসে রয়েছে Money Withdrawal Option যেখান থেকে আপনি আপনার ব্যাংক একাউন্ট কানেকশন করাতে পারবেন। অবশ্যই আপনার একটি ব্যাংক একাউন্ট থাকতে হবে। নয়তো  একটি অনলাইন মাস্টারকার্ড থাকতে হবে। ব্যাংক একাউন্ট যে কোনো প্রকার হলেই হবে। যে কোনো ব্যাংক থাকলেই হবে। সব চেয়ে ভালো। ব্রাক ব্যাংক, আই এফ আইসি, এব ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক ইত্যাদি। এখন ব্যাংক একাউন্ট কানেকশন করানোর জন্য পদ্ধতি প্রত্তেক মার্কেট প্লেসে রয়েছে। তারপরেও যদি না বুঝেন তবে অবশ্যই গুগোলে লিখতে পারেন “How to connect bank account with freelancer.com” আপনি হাজারও রিসোর্স পেয়ে যাবেন। একটু চোখ মুখ খুলে আপনার মনের সব প্রশ্ন গুলো সব গুগলে করুন। দেখবেন আপনি সকল উত্তর ও পদ্ধতি গুলো ভিডিও আকারে পেয়ে যাবেন। তাহলে আপনার গাইডলাইন নিয়ে হতাশ হতে হবেনা।

যদি মাস্টারকার্ড পেতে চান। তবে আপনি payoneer.com এ গিয়ে একটি Personal একাউন্ট খুলে নিতে পারেন। যেখান থেকে আপনি পাবেন একটি ফ্রি মাস্টারকার্ড। তারা আপনাকে ১ মাস পরে একটি মাস্টারকার্ড পাঠাবে আপনার ঠিকানায়। অবশ্যই সেখানে একটি নৃদৃষ্ট পরিমানের ডলার ইনকামের পরে আপনাকে সুযোগ দিবে কার্ড নেওয়ার। বর্তমানে রয়েছে ১০০ ডলার ইনকামের একটি মিনিমাম এমাউন্ট। বর্তমানে ২০১৮ সাল। ভবিষ্যতে এটি আরও বেড়ে যেতে পারে।

যদি আপনি মার্কেট প্লেসে কাজ করতে করতে বায়ার আপনাকে মার্কেট প্লেসের বাইরে কাজ করতে বলে। অর্থাৎ যদি বলে যে “তুমি ফ্রিল্যান্সার ডট কমে আমার এই প্রজেক্ট গুলো করিওনা, আমি তোমাকে তোমার ব্যাংকে ডিরেক্ট টাকা পাঠিয়ে দিব, তাহলে টাকা ট্রাঞ্জেকশন এর যে ফি টা ফ্রিল্যান্সার ডট কম চার্জ করে তা থেকে আমরা দুজনেই বেচে যাবো” এভাবে যদি আপনাদের কথা হয়। তবে আপনি তাকে জিজ্ঞেস করবেন ডিরেক্ট ব্যাংকে টাকা পাঠানোর জন্য তার কি কি তথ্য প্রয়োজন আপনার। বায়ার আপনার কাছে যা যা চাইবে। সেটি লিস্ট করে ব্যাংকে যোগাযোগ করলে আপনাকে ব্যাংক ম্যানেজার পদ্ধতি বুঝিয়ে দিবেন।

Professional Web Developer

Leave a Reply

Skip to toolbar