ফ্রিল্যান্সিং এর জন্য কম্পিউটার যত বাজেটে কিনতে হবে

ফ্রিল্যান্সিং এর জন্য কম্পিউটার যত বাজেটে কিনতে হবে

এই প্রশ্নটি প্রায় আমরা বিভিন্ন ফ্রিল্যান্সিং গাইডলাইন মুলক চ্যানেলে করে থাকি। আসলে ফ্রিল্যান্সিং করার জন্য নৃদৃষ্ট কোন কম্পিউটার এর নাম নেই বা বাজেট নেই। কম্পিউটার কত বাজেটের কিনবেন তা এক মাত্র নির্ভর করে আপনি কোন কাজ টি করছেন। আপনি যদি গ্রাফিক্স এর জন্য কম্পিউটার কিনেন তাহলে আপনাকে ১ লাখ টাকা ব্যয় করতে হতে পারে। আরও বেশি লাগতে পারে। এক্ষেত্রে প্রায় .১৬ জিবি রেম লাগবে। ৪-৮ জিবি গ্রাফিক্স কার্ড লাগবে। কমপক্ষে ১ টেরাবাইট হার্ড ডিস্ক, CORE i7 processor ইত্যাদি প্রয়োজন। ভালো মনিটোর প্রয়োজন। ব্রান্ড? ব্রান্ড নিয়ে কোনো কথা নেই। BEST LAPTOP OR COMPUTER BRANDS গুগোলে সার্চ করলে এই বছরের যে ব্রান্ড গুলো ভালো সুনাম অর্জন করেছে আপনি লিস্ট পেয়ে যাবেন। এটা নিয়ে এত টেনশনের প্রয়োজন নেই।

অন্যদিকে যদি গ্রাফিক্স বাদ দিয়ে অন্য কোনো কাজের কথা ভাবেন তবে শুরু করার জন্য COR i3 Processor এর HP,ASUS,LENEVO ইত্যাদি যে কোনো ব্রান্ডের ল্যাপ্টোপ আপনি ব্যবহার করতে পারেন। আর যদি ভাবেন যে আরেকটু ভালো চাই তবে, CORE i5/7, 4/8GB Ram, 1TB Hard Disk সম্পন্ন একটি ল্যাপটপ নিতে পারেন। কিন্তু মনে রাখবেন একটি লেপ্টোপ ২-৪ বছরের বেশি আপনি ভালোভাবে ব্যবহার করতে পারবেন না। কিন্তু কম্পিউটার ডেস্কটোপ কিনলে সেটি অনেক দিন লাস্টিং করবে।

আর লেপ্টপের থেকে কম্পিউটার খুব বেশি ফাস্ট কাজ করবে। লেপ্টপ মানুষ কিনে শুধু মাত্র একটা কারনে আর সেটি হল দূরে কথাও গেলে যেনো নিজের কাজ গুলো লেপ্টোপে বসে করে নিতে পারে। সেক্ষেত্রে লেপ্টপ টি অনেক উপকারে আসে। এখন আপনিই নিজে নির্বাচন করুন আপনি কি কিনবেন। লেপ্টপ না ডেস্কটোপ। গ্রাফিক্স ডিজাইন বা ভিডিও এডিটিং এর কাজ করার জন্য ডেস্কটোপ কিনতে হবে। অন্তত ১ লাখ টাকা বাজেটের।

এছাড়াও গুগোলে এই বিষয়ে সার্চ করলে আরও অনেক ভালো আইডিয়া পাওয়া সম্ভব।

Professional Web Developer

Leave a Reply

Skip to toolbar